১৩৬ ও ১৬৩ টাকা দরে ২১ শত লিটার সয়াবিন তেল বিক্রি, ক্রেতাদের ভিড় - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২২ মে ২০২২

১৩৬ ও ১৬৩ টাকা দরে ২১ শত লিটার সয়াবিন তেল বিক্রি, ক্রেতাদের ভিড় - বরিশালের খবর-Barishaler Khobor

আরও ৩ দিন অব্যাহত থাকতে পারে বৃষ্টি স্বর্ণের ভরি ছাড়ালো ৮২ হাজার ৪৬৪ টাকা! বিএনপি কখনোই তত্ত্বাবধায়ক সরকারে বিশ্বাসী নয়: আমু কর্মঘন্টা নস্ট করে বিদ্যুত লাইনে সংস্কার ভোগান্তিতে বরিশাল নগরীর কয়েক লাখ বাসিন্দা বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ দফা প্রস্তাব যদি আমি আপনাদের জন্য কিছু করে থাকি প্রয়োজন হলে আমাকে ভোট দিবেন : মেয়র সাদিক আবদুল্লাহ অংশগ্রহণমূলক সুষ্ঠু ‘নির্বাচন করতে সম্ভাব্য সব ব্যবস্থা নেয়া হচ্ছে’ জাতীয় নির্বাচনে বিচারিক ক্ষমতা দিয়ে সশস্ত্র বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন চরমোনাই পীর বরিশালে ভোটার হালনাগাদ শুরু, নতুন ভোটার হতে পেরে খুশি তরুনরা আজকের বাজারে দাম বেড়েছে বাজারের প্রায় সব পণ্যের!


১৩৬ ও ১৬৩ টাকা দরে ২১ শত লিটার সয়াবিন তেল বিক্রি, ক্রেতাদের ভিড়

প্রকাশ: ১২ মে, ২০২২ ১০:৪৫ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :সয়াবিন তেলের বোতল থেকে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য মুছেফেলা, সরকার নির্ধারিত মূল্য অপেক্ষা অতিরিক্ত মূল্যে সয়াবিন তেল বিক্রয় করা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় বরিশালে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহষ্পতিবার (১২ মে) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ সেলিম, সহকারী পরিচালক সুমি রানী মিত্র, সাফিয়া সুলতানা এবং বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শাহ্ শোয়াইব মিয়ার উপস্থিতিতে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর বাজার এবং গৌরনদী উপজেলার বাটাজোড় বাজারে এ অভিযান চালানো হয়।

সহকারী পরিচালক মোঃ শাহ্ শোয়াইব মিয়া জানান, অভিযানে সরকার নির্ধারিত মূল্য অপেক্ষা অতিরিক্ত মূল্যে সয়াবিন তেল বিক্রয় করা,বোতল থেকে মূল্য মুছে ফেলা এবং মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে মেসার্স মিঠুন স্টোরকে ১ লাখ টাকা, মেসার্স জনপ্রিয় স্টোরকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় পণ্যের মোড়কে উৎপাদন-মেয়াদের তারিখ না থাকায় মেসার্স গনদেস্বরী স্টোরকে ২ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করায় লতিফ স্টোরকে ২ হাজার টাকা, কুদ্দুস স্টোরকে ২ হাজার টাকা এবং লোকনাথ স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে অভিযান চলাকালে রহমত বাজারে উদ্ধারকৃত পূর্বের দামে ক্রয়কৃত ৬১৫ লিটার এবং বাটাজোড় বাজারে ১ হাজার ২৩০ লিটার সয়াবিন তেল প্রতি লিটার পূর্ব মূল্য ১৩৬ টাকা দামে সাধারণ জনগণের মাঝে বিক্রয়ের ব্যবস্থা করা হয়।

এ ছাড়াও জনপ্রিয় স্টোর থেকে উদ্ধারকৃত পূর্বের কেনা ২৬৪ লিটার মোড়ক জাত সয়াবিন তেল প্রতি লিটার এম আর পি ১৬৩ টাকা দামে সাধারণ জনগণের মাঝে বিক্রয় করা হয়।

অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয় এবং উপস্থিত নাগরিকদের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।

অভিযানে সার্বিক কার্যক্রমে সহযোগিতা করে র‌্যাব-৮ বরিশালের একটি টিম এবং ক্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা।

জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ সেলিম।

সকল নিউজ