একনেকে প্রকল্প পাশ হওয়ার আগে ভিডিও কলে নদী ভাংগনের খবর নিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২২ মে ২০২২

একনেকে প্রকল্প পাশ হওয়ার আগে ভিডিও কলে নদী ভাংগনের খবর নিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী - বরিশালের খবর-Barishaler Khobor

আরও ৩ দিন অব্যাহত থাকতে পারে বৃষ্টি স্বর্ণের ভরি ছাড়ালো ৮২ হাজার ৪৬৪ টাকা! বিএনপি কখনোই তত্ত্বাবধায়ক সরকারে বিশ্বাসী নয়: আমু কর্মঘন্টা নস্ট করে বিদ্যুত লাইনে সংস্কার ভোগান্তিতে বরিশাল নগরীর কয়েক লাখ বাসিন্দা বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ দফা প্রস্তাব যদি আমি আপনাদের জন্য কিছু করে থাকি প্রয়োজন হলে আমাকে ভোট দিবেন : মেয়র সাদিক আবদুল্লাহ অংশগ্রহণমূলক সুষ্ঠু ‘নির্বাচন করতে সম্ভাব্য সব ব্যবস্থা নেয়া হচ্ছে’ জাতীয় নির্বাচনে বিচারিক ক্ষমতা দিয়ে সশস্ত্র বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন চরমোনাই পীর বরিশালে ভোটার হালনাগাদ শুরু, নতুন ভোটার হতে পেরে খুশি তরুনরা আজকের বাজারে দাম বেড়েছে বাজারের প্রায় সব পণ্যের!


একনেকে প্রকল্প পাশ হওয়ার আগে ভিডিও কলে নদী ভাংগনের খবর নিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী

প্রকাশ: ১২ মে, ২০২২ ১০:২৬ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : একনেকে ৫শ” ৫৫ কোটি টাকার প্রকল্প পাশ হওয়ার আগে ভিডিও কলে নদী ভাংগনের সব শেষ অবস্থা পর্যবেক্ষন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি। জেলার হিজলা উপজেলার হরিনাথপুরের বদরটুনি সংলগ্ন মেঘনার শাখা নদীর ভাংগনের তীব্রতা বৃহস্পতিবার (১২ মে) সকালে ভিডিও কলের মাধ্যমে প্রতিমন্ত্রীকে দেখান পাউবো বরিশালের নির্বাহী প্রকৌশলী দীপক রঞ্জন দাস। এ সময় প্রতিমন্ত্রী ভিডিও কলে শিঘ্রই এই প্রকল্পটি একেনেকে পাশ হবে বলে স্থানীয় জনগনকে প্রতিশ্রুতি দেন বলে জানান নির্বাহী প্রকৌশলী।

তিনি আরও জানান, মেঘনার শাখা নদীর তীব্র ভাংগনের হুমকীতে রয়েছে বদরটুনি মাধ্যমিক বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসা, বাজার, ইউনিয়ন পরিষদ, আশপাশের বহু ঘরবাড়ি, বাগান এবং কৃষি জমি। স্থানীয় জনগনের দাবীর প্রেক্ষিতে প্রতিমন্ত্রী এর আগে ওই এলাকা পরিদর্শন করে তাদের জীবন-জীবিকা রক্ষায় নদীর তীর সংরক্ষনের প্রকল্প প্রনয়নের নির্দেশ দেন। এর প্রেক্ষিতে প্রমত্তা মেঘনা তীরবর্তী পুরাতন হিজলা, বাউশিয়া ও হরিনাথপুর এলাকা রক্ষায় ৫শ’ ৫৫ কোটি টাকার প্রকল্প প্রেরন করা হয় মন্ত্রনালয়ে। জিওব্যাগ ফেলে সিসি ব্লকের মাধ্যমে নদীর তীর সংরক্ষনের ওই প্রকল্প একনেকের বৈঠকে পাশ হওয়ার আগে বৃহস্পতিবার (১২ মে) ভিডিও কলে নদী ভাংগনের সবশেষ ভয়াবহতা পর্যবেক্ষন করেন প্রতিমন্ত্রী।

সকল নিউজ