চীনে উড্ডয়নের সময় উড়োজাহাজে আগুন - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২২ মে ২০২২

চীনে উড্ডয়নের সময় উড়োজাহাজে আগুন - বরিশালের খবর-Barishaler Khobor

আরও ৩ দিন অব্যাহত থাকতে পারে বৃষ্টি স্বর্ণের ভরি ছাড়ালো ৮২ হাজার ৪৬৪ টাকা! বিএনপি কখনোই তত্ত্বাবধায়ক সরকারে বিশ্বাসী নয়: আমু কর্মঘন্টা নস্ট করে বিদ্যুত লাইনে সংস্কার ভোগান্তিতে বরিশাল নগরীর কয়েক লাখ বাসিন্দা বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ দফা প্রস্তাব যদি আমি আপনাদের জন্য কিছু করে থাকি প্রয়োজন হলে আমাকে ভোট দিবেন : মেয়র সাদিক আবদুল্লাহ অংশগ্রহণমূলক সুষ্ঠু ‘নির্বাচন করতে সম্ভাব্য সব ব্যবস্থা নেয়া হচ্ছে’ জাতীয় নির্বাচনে বিচারিক ক্ষমতা দিয়ে সশস্ত্র বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন চরমোনাই পীর বরিশালে ভোটার হালনাগাদ শুরু, নতুন ভোটার হতে পেরে খুশি তরুনরা আজকের বাজারে দাম বেড়েছে বাজারের প্রায় সব পণ্যের!


চীনে উড্ডয়নের সময় উড়োজাহাজে আগুন

প্রকাশ: ১২ মে, ২০২২ ৪:৫৮ : অপরাহ্ণ

অনলাইন ডেস্ক : চীনে রানওয়েতে ছিটকে পড়ে একটি উড়োজাহাজে আগুন লেগেছে। বৃহস্পতিবার দেশটির চংকিং বিমানবন্দরে এ দুর্ঘটনা ঘটে। বিমানটিতে ১১৩ যাত্রী এবং ৯ ক্রু ছিলেন। তবে কর্মকর্তারা জানিয়েছেন, তিব্বত এয়ারলাইনসটির ওই যাত্রীরা নিরাপদে রয়েছেন।

তিব্বত এয়ারলাইনস জানিয়েছে, এ ঘটনায় কয়েকজন সামান্য আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে।

চীনা রাষ্ট্রীয় গণমাধ্যম সিজিটিএন জানিয়েছে, তাৎক্ষণিক হতাহতের খবর জানা যায়নি।
সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়েছে, সিসিটিভির একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, উড়োজাহাজটি থেকে তীব্র মাত্রায় কালো ধোঁয়া বের হচ্ছে। আগুন নেভাতে লোকজনকে রানওয়েতে দৌড়াদৌড়ি করতে দেখা গেছে।

ভিডিওটিতে আরও দেখা গেছে, প্লেনটির পাখা দুইটি জ্বলছে। এসময় আতঙ্কিত যাত্রীরা ঘটনাস্থল থেকে অন্যত্র সরে যায়।

চংকিং জিয়াংবেই আন্তর্জাতিক বিমানবন্দর এক বিবৃতিতে জানিয়েছে, ৪০ জনেরও বেশি যাত্রী সামান্য আহত হয়েছেন।

এর আগে গত মার্চে চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ১৩২ জন আরোহী নিয়ে একটি প্লেন বিধ্বস্ত হয়। দেশটির গুয়াংঝি অঞ্চলে ইস্টার্ন এয়ারলাইন্সের ওই প্লেনটি বিধ্বস্ত হয়। প্লেনটিতে ১২৩ জন যাত্রী ও নয়জন ক্রু সদস্য ছিলেন ও তারা সবাই মারা যান। সূত্র: রয়টার্স

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

সকল নিউজ