দেশে একটা সুষ্ঠু-সুন্দর নির্বাচন হবে : কৃষি মন্ত্রী - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২২ মে ২০২২

দেশে একটা সুষ্ঠু-সুন্দর নির্বাচন হবে : কৃষি মন্ত্রী - বরিশালের খবর-Barishaler Khobor

আরও ৩ দিন অব্যাহত থাকতে পারে বৃষ্টি স্বর্ণের ভরি ছাড়ালো ৮২ হাজার ৪৬৪ টাকা! বিএনপি কখনোই তত্ত্বাবধায়ক সরকারে বিশ্বাসী নয়: আমু কর্মঘন্টা নস্ট করে বিদ্যুত লাইনে সংস্কার ভোগান্তিতে বরিশাল নগরীর কয়েক লাখ বাসিন্দা বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ দফা প্রস্তাব যদি আমি আপনাদের জন্য কিছু করে থাকি প্রয়োজন হলে আমাকে ভোট দিবেন : মেয়র সাদিক আবদুল্লাহ অংশগ্রহণমূলক সুষ্ঠু ‘নির্বাচন করতে সম্ভাব্য সব ব্যবস্থা নেয়া হচ্ছে’ জাতীয় নির্বাচনে বিচারিক ক্ষমতা দিয়ে সশস্ত্র বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন চরমোনাই পীর বরিশালে ভোটার হালনাগাদ শুরু, নতুন ভোটার হতে পেরে খুশি তরুনরা আজকের বাজারে দাম বেড়েছে বাজারের প্রায় সব পণ্যের!


দেশে একটা সুষ্ঠু-সুন্দর নির্বাচন হবে : কৃষি মন্ত্রী

প্রকাশ: ৯ মে, ২০২২ ৫:৩২ : অপরাহ্ণ

বরিশালের খবর ডেস্ক : কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, দেশে শান্তি দরকার। স্থিতিশীলতা দরকার। এটি বজায় রাখার জন্য আওয়ামী লীগ দল হিসেবে সরকারকে সহযোগীতা করবে। দেশে একটা সুষ্ঠু-সুন্দর নির্বাচন হবে এবং ইনশাআল্লাহ আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি আবার এ দেশের মানুষ ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করবে।

সোমবার (৯ মে) সকাল ১১টায় বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নন্দপাড়া এলাকায় ‘পতিত জমিতে বোরো ধান আবাদের ফসল কর্তন উৎসব ও মাঠ দিবসের’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কৃষিমন্ত্রী।

অনুষ্ঠানে তিনি আরও বলেন, বিএনপি যতই আন্দোলন করুক তারা সফল হবে না। বেগম খালেদা জিয়া দুর্নীতি কইর‌্যা জেলে। আরেক ছেলে দুর্নীতি কইর‌্যা লন্ডনে পালিয়ে আছে। বাংলার মাটিতে তাদের আর ঠাই হবে না। তাদেরকে প্রমান করতে হবে নির্বাচনের মাধ্যমে জনসমর্থন আছে কি না ।

মন্ত্রী বলেন, এবার হাওড়ে বেরী বাঁধ সব ভেঙ্গেছে তা নয়। আমরা অনেক পদক্ষেপ নিয়েছি। অনেক দুর্নীতি পরায়ন অফিসারকে শাস্তির আওতায় আনা হয়েছে। হাওড়ে ৪ লাখ ৫২ হাজার হেক্টর জমির মধ্যে মাত্র ৭ হাজার হেক্টরের ফসল ক্ষতি হয়েছে এবারের বন্যায়। সিভিল প্রশাসন, জেলা প্রশাসন, ইউএনও এবং কৃষি অফিসার সবাই সারা রাত জাইগ্যা জাইগ্যা পাহাড়া দিয়া এই বাঁধগুলো রক্ষা করছে। যদি ধানের উৎপাদন বাড়ে; ৪০ টাকা ৫০ টাকা কেজি চাল, এই ধান বিক্রি কইর‌্যা তারা বিল্ডিং করতে পারবে। যদি বিল্ডিংয়ে থাকে তাহলে ঝড়ে কিছু করতে পারবে ? এভাবেই মানুষের দারিদ্র দূর করতে হবে। মানুষের মূল সমস্যা হলো দারিদ্র। দুর্যোগে ফসল নস্ট হলে পুনর্বাসন কর্মসূচীর মাধ্যমে কৃষকদের বিনামূল্যে সার-বীজ দেয়ার প্রতিশ্রুতি দেন কৃষিমন্ত্রী।

কৃষি মন্ত্রনালয়ের সচিব মো. সায়েদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. হারুন অর রশিদ এবং বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান শামসুল আলম চুন্নু সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে কৃষিমন্ত্রী বাকেরগঞ্জের নন্দপাড়ায় ‘পতিত জমিতে বোরো ধান আবাদের ফসল কর্তন উৎসবের উদ্বোধন করেন।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

সকল নিউজ