ইউক্রেনে হামলার কারন জানালেন : বাইডেন - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২২ মে ২০২২

ইউক্রেনে হামলার কারন জানালেন : বাইডেন - বরিশালের খবর-Barishaler Khobor

আরও ৩ দিন অব্যাহত থাকতে পারে বৃষ্টি স্বর্ণের ভরি ছাড়ালো ৮২ হাজার ৪৬৪ টাকা! বিএনপি কখনোই তত্ত্বাবধায়ক সরকারে বিশ্বাসী নয়: আমু কর্মঘন্টা নস্ট করে বিদ্যুত লাইনে সংস্কার ভোগান্তিতে বরিশাল নগরীর কয়েক লাখ বাসিন্দা বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ দফা প্রস্তাব যদি আমি আপনাদের জন্য কিছু করে থাকি প্রয়োজন হলে আমাকে ভোট দিবেন : মেয়র সাদিক আবদুল্লাহ অংশগ্রহণমূলক সুষ্ঠু ‘নির্বাচন করতে সম্ভাব্য সব ব্যবস্থা নেয়া হচ্ছে’ জাতীয় নির্বাচনে বিচারিক ক্ষমতা দিয়ে সশস্ত্র বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন চরমোনাই পীর বরিশালে ভোটার হালনাগাদ শুরু, নতুন ভোটার হতে পেরে খুশি তরুনরা আজকের বাজারে দাম বেড়েছে বাজারের প্রায় সব পণ্যের!


ইউক্রেনে হামলার কারন জানালেন : বাইডেন

প্রকাশ: ২০ জানুয়ারি, ২০২২ ২:২৯ : অপরাহ্ণ

অনলাইন ডেস্ক : রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের বিরুদ্ধে একটি যুদ্ধে জড়াবেন বলে মনে করছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডন। তবে পুতিন ‘সর্বাত্মক যুদ্ধ’ এড়িয়ে যাওয়ারও চেষ্টা করবেন বলেও ধারণা বাইডেনের।

তিনি বুধবার (১৯ জানুয়ারী) মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের এক বছর পূর্তি উপলক্ষে হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখার সময় এ কথা বলেন।

এক প্রশ্নের উত্তরে বাইডেন বলেন, “আমার মনে হয় পুতিন যুদ্ধে জড়াবেন, তিনি কিছু একটা করতে চান।

পুতিনের লক্ষ্য কি- এমন প্রশ্নের উত্তরে মার্কিন প্রেসিডেন্ট বলেন, “আমার মনে হয় পুতিন পাশ্চাত্যকে পরীক্ষা করে দেখতে চান। আমেরিকা ও ন্যাটো কি করে তা পরখ করতে চান পুতিন। কিন্তু এজন্য তাকে অত্যন্ত চড়া মূল্য দিতে হবে।

মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোট গত বেশ কিছুদিন ধরে এই অভিযোগ করে আসছে যে, রাশিয়া ইউক্রেনে হামলা করতে চায় এবং এজন্য ইউক্রেন সীমান্তে বিপুল সংখ্যক সেনা ও সামরিক সরঞ্জাম মজুদ করেছে মস্কো। তবে রাশিয়া এই অভিযোগ অস্বীকার করে বলেছে, দেশের যেকোনো স্থানে সামরিক শক্তি জড়ো করার অধিকার মস্কোর রয়েছে। তবে রাশিয়ার এ বক্তব্যে আস্থা রাখতে চাচ্ছে না পাশ্চাত্য।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, রাশিয়া ‘কোনও ভূমিকা ছাড়াই’ ইউক্রেনে হামলা করতে পারে। তবে সেরকম কিছু হলে মস্কোর বিরুদ্ধে ‘কঠোর নিষেধাজ্ঞা’ আরোপ করা হবে বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন। সূত্র: দ্য নিউ ইয়র্ক টাইমস, সিএনএন, সিএনবিসি

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

সকল নিউজ