করোনা : বিশ্বে আক্রান্ত ও মৃত্যু দুটোই বেড়েছে - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২২ মে ২০২২

করোনা : বিশ্বে আক্রান্ত ও মৃত্যু দুটোই বেড়েছে - বরিশালের খবর-Barishaler Khobor

আরও ৩ দিন অব্যাহত থাকতে পারে বৃষ্টি স্বর্ণের ভরি ছাড়ালো ৮২ হাজার ৪৬৪ টাকা! বিএনপি কখনোই তত্ত্বাবধায়ক সরকারে বিশ্বাসী নয়: আমু কর্মঘন্টা নস্ট করে বিদ্যুত লাইনে সংস্কার ভোগান্তিতে বরিশাল নগরীর কয়েক লাখ বাসিন্দা বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ দফা প্রস্তাব যদি আমি আপনাদের জন্য কিছু করে থাকি প্রয়োজন হলে আমাকে ভোট দিবেন : মেয়র সাদিক আবদুল্লাহ অংশগ্রহণমূলক সুষ্ঠু ‘নির্বাচন করতে সম্ভাব্য সব ব্যবস্থা নেয়া হচ্ছে’ জাতীয় নির্বাচনে বিচারিক ক্ষমতা দিয়ে সশস্ত্র বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন চরমোনাই পীর বরিশালে ভোটার হালনাগাদ শুরু, নতুন ভোটার হতে পেরে খুশি তরুনরা আজকের বাজারে দাম বেড়েছে বাজারের প্রায় সব পণ্যের!


করোনা : বিশ্বে আক্রান্ত ও মৃত্যু দুটোই বেড়েছে

প্রকাশ: ২০ জানুয়ারি, ২০২২ ১২:৪২ : অপরাহ্ণ

অনলাইন ডেস্ক : গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও আক্রান্ত দুটোই বেড়েছে। গত একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮ হাজার ২৯৬ এবং শনাক্ত হয়েছে ৩২ লাখ ১০ হাজার ১৩১ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ কোটি ৫৭ লাখ ১ হাজার ৩০০ এবং মৃত্যুর সংখ্যা ৫৫ লাখ ৭৪ হাজার ২৩৬ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে বৃহস্পতিবার (২০ জানুয়ারী) এ তথ্য জানা গেছে। এতে আরও বলা হয়েছে, গত একদিনে বিশ্বে করোনায় থেকে সুস্থ হয়েছেন ১৮ লাখ ৫৯ হাজার ৪৬৯ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা ২৭ কোটি ৯ লাখ ৬০ হাজার ৫৬৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর দিক থেকে হাজার অতিক্রম করেছে যুক্তরাষ্ট্র ১৯০৯ জন। এছাড়া মৃত্যুর দিক দিকে ৫০০ এবং ৫০০ অতিক্রমকারী দেশের তালিকায় রয়েছে রাশিয়া ৬৮৮, ভারত ৪৪২, ব্রাজিল ৩১৭, যুক্তরাজ্য ৪৩৮, ফ্রান্স ৩৭৫, ইতালি ৪৩৪ এবং পোল্যান্ড ৩৭৮।
গত একদিনে শনাক্তের দিক থেকে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র ৫ লাখ ৯৯ হাজার ৭৬৮ জন। এরপরে রয়েছে ফ্রান্স, ভারত, ইতালি, ব্রাজিল ও আর্জেন্টিনা। উল্লেখ, করোনার নতুন ধরণ ওমিক্রন শনাক্ত হওয়ার পর বিশ্বব্যাপী আবারও আক্রান্তের সংখ্যা ব্যাপক বেড়েছে। এবং নিয়ে বিশ্বে নতুন করে উদ্বেগ দেখা দিয়েছে।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

সকল নিউজ