রবের সন্তুষ্টি নিয়ে কবরে যাওয়ার প্রস্তুতি নিতে: চরমোনাই পীর - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২

রবের সন্তুষ্টি নিয়ে কবরে যাওয়ার প্রস্তুতি নিতে: চরমোনাই পীর - বরিশালের খবর-Barishaler Khobor

রবের সন্তুষ্টি নিয়ে কবরে যাওয়ার প্রস্তুতি নিতে: চরমোনাই পীর

প্রকাশ: ১৩ ডিসেম্বর, ২০২১ ৯:৩০ : অপরাহ্ণ

বরিশালের খবর ডেস্ক : আখেরী মোনাজাতের মাধ্যমে বরিশালের চরমোনাই দরবার শরীফের ৩ দিনব্যাপী মাহফিল সমাপ্ত হয়েছে। রবিবার (১২ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় আখেরী মোনাজাতে ভারত, কাশ্মীর, মিয়ানমার, ফিলিস্তিন ও সিরিয়া দেশ-বিদেশের নির্যাতিত মুসলমানদের নিরাপত্তা ও সমগ্র মুসলিম উম্মাহর শান্তি কামনা করেন পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম। এ সময় কান্নায় ভেঙ্গে পড়েন মুসুল্লীরা। আখেরী মোনাজাতে রাজনৈতিক, সামাজিক ও প্রশাসনিক সহ বিভিন্ন শ্রেনী পেশার লাখো মুসুল্লী অংশগ্রহন করেন।

এর আগে সোমবার (১৩ ডিসেম্বর) সকালে সমাপনী অধিবেশনে পীর সাহেব চরমোনাই বলেন, মানুষ আজ আল্লাহকে ভুলে নাফরমানি করছে অহরহ। অথচ একজন মানুষ কবরে গিয়ে মাফ না পাওয়া পর্যন্ত নিজেকে নিকৃষ্ট পশুরমত মনে করতে হবে। সুতরাং তাক্বওয়া বা আল্লাহ’র ভয় অর্জনের মাধ্যমে মহান রবের সন্তুষ্টি নিয়ে কবরে যাওয়ার প্রস্তুতি নিতে হবে। আল্লাহর ভয় যার অন্তরে নেই সেই আলেম, মুফতী ও পীরের কোন মূল্য নেই। সমাপনী অধিবেশনে পীর সাহেব চরমোনাই মাহফিল বাস্তবায়নে সম্পৃক্ত সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন জানান।

শুক্রবার (১০ ডিসেম্বর) বাদ জুমা পীর সাহেব চরমোনাই মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম উদ্বোধনী বয়ানের মাধ্যমে ৩ দিনব্যাপী মাহফিলের সূচনা করেন।

তিন দিনব্যাপী মাহফিলে আগত মুসল্লীদের মধ্য হতে গত শুক্রবার বাকেরগঞ্জের মো. আবু হানিফ হাওলাদার (৬৯) ও মাদারীপুরের মোঃ মামুন (৪৭), গত শনিবার চাঁদপুরের মো. তাজুল ইসলাম গাজী (৬২) এবং রবিবার পিরোজপুরের মো. কাশেম আলী (৭৫) ইন্তেকাল করেন। মাহফিল মাঠে জানাজা শেষে তাদের মরদেহ নিজ নিজ গ্রামে প্রেরন করা হয় বলে জানিয়েছেন মাহফিলের মিডিয়া উপ-কমিটির সদস্য কেএম শরীয়াতুল্লাহ।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

সকল নিউজ