অলরাউন্ডার সাকিবই টাইগারদের ‘এক্স-ফ্যাক্টর’ - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২

অলরাউন্ডার সাকিবই টাইগারদের ‘এক্স-ফ্যাক্টর’ - বরিশালের খবর-Barishaler Khobor

অলরাউন্ডার সাকিবই টাইগারদের ‘এক্স-ফ্যাক্টর’

প্রকাশ: ৪ ডিসেম্বর, ২০২১ ১০:৪৮ : পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক : পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দলে ফেরায় উজ্জীবিত ক্যাপ্টেন মুমিনুল হক, ‘সাকিব ভাই দলে এলে সব কিছু একটু সহজ হয়। এখন পর্যন্ত সবকিছু ঠিকঠাক আছে, ঠিকঠাক দেখছি। উনি দলে থাকলে অধিনায়ক হিসেবে আমি নির্ভার থাকি। তার ব্যাটিং ও বোলিং খুব গুরুত্বপূর্ণ। টিম কম্বিনেশনের জন্য তার থাকাটা আমাদের জন্য ইতিবাচক দিক।’ সাকিব ফেরায় পুরো দলই অনুপ্রাণিত। বিশ্বসেরা অলরাউন্ডারই টাইগারদের ‘এক্স-ফ্যাক্টর’।

চট্টগ্রাম টেস্টে হেরে সিরিজে ১-০তে পিছিয়ে বাংলাদেশ। সিরিজে সমতা আনতে হলে ঢাকায় জয়ের বিকল্প নেই। কিন্তু বাংলাদেশ দলের যে অবস্থা ড্র করার চিন্তা করাই কঠিন।

চট্টগ্রামে ব্যাটসম্যানরাই ডুবিয়েছে বাংলাদেশ দলকে। দুই ইনিংসেই ব্যর্থ টপ অর্ডারের চার ব্যাটসম্যান। এর মধ্যে ওপেনার সাইফ হাসানের ইনজুরির কারণে বিপদে পড়েছে দল। ডাকা হয়েছে ‘অনভিজ্ঞ’ মোহাম্মদ নাঈমকে। যার দীর্ঘ পরিসরের ক্রিকেট খেলার অভিজ্ঞতা মোটেও ‘আপ টু দ্য মার্ক’ নয়। জাতীয় লিগে তিনি সাকল্যে খেলেছেন মাত্র ৬টি ম্যাচ। গড় মাত্র ১৬.৬৩ রান। এমন একজন ক্রিকেটারের আজ ওপেনার হিসেবে অভিষেকও হতে পারে! মোহাম্মদ নাঈমকে নিয়ে ক্যাপ্টেনের ব্যাখ্যা, ‘সত্যি, বলতে আমার আর কোনো ব্যাকআপ ওপেনার নেই। নাঈম আন্তর্জাতিক ক্রিকেট খেলার ভিতরে আছে।

কঠিন প্রতিপক্ষের বিপক্ষে হঠাৎ ঘরোয়া ক্রিকেট থেকে একজন খেলোয়াড় নিয়ে এলে… হুট করে কাউকে নেওয়ার থেকে এমন কাউকে নেওয়া যায়, যে আন্তর্জাতিক ক্রিকেট খেলার ভিতরে আছে।’ দলের জয়-পরাজয়ে বড় অবদান থাকে পিচের। আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিটি স্বাগতিক দলই উইকেটের সুবিধা নিয়ে থাকে। ঘরের মাঠে বাংলাদেশের বড় শক্তি স্পিন। পাকিস্তানের বিরুদ্ধে স্পিন উইকেট চান না মুমিনুল। কারণ, পাকিস্তান উপমহাদেশের দল। তাদের স্পিন দারুণ শক্তিশালী। তাদের বিরুদ্ধে ফ্লাড উইকেট আশা করছেন টাইগার ক্যাপ্টেন, ‘উপমহাদেশের সবাই স্পিন ভালো খেলে। তাদের বিপক্ষে স্পিনিং উইকেট না করাটাই ভালো। সব দলই তা-ই করে। আমার কাছে মনে হয়, ফ্ল্যাট উইকেটই ভালো। আমার এটাই পছন্দ।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

সকল নিউজ