বরিশালে ৩দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২

বরিশালে ৩দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু - বরিশালের খবর-Barishaler Khobor

বরিশালে ৩দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু

প্রকাশ: ১ ডিসেম্বর, ২০২১ ১০:৩১ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশত বার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ন জয়ন্তি উপলক্ষ্যে বরিশালে ৩দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়েছে। বরিশালের ২৭টি সাংস্কৃতিক সংগঠনের জোট সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজন করে এই উৎসবের । বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যার পর শিল্পকলা একাডেমীতে ৩দিনব্যাপী উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক জসিম উদ্দীন হায়দার। এ সময় জেলা কালচারাল কর্মকর্তা হাসানুর রশীদ মাকসুদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ দুলাল এবং কাজল ঘোষ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর প্রথম দিন নৃত্যানুষ্ঠান, আবৃত্তি, মুখাভিনয় এবং বাউল সঙ্গীত পরিবেশন করা হয়।
বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দ্বিতীয় দিন সন্ধ্যার পর নৃত্যানুষ্ঠান, আবৃত্তি, নৃত্য ও বাউল শিল্পিদের পরিবেশনায় সঙ্গীতানুষ্ঠান এবং ২ দিন বিরতীর পর রবিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যার পর অনুষ্ঠিত হবে আবৃত্তি, নাটক এবং বাউল শিল্পিদের পরিবেশনায় অনুষ্ঠিত হবে সঙ্গীতানুষ্ঠান। সবগুলো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে শিল্পকলা একাডেমীর অডিটরিয়ামে। পরিবেশনও করবেন সমন্বয় পরিষদভূক্ত বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা।

করোনাকালে দেড় বছর ধরে স্তব্ধ ছিলো বরিশালের সাংস্কৃতিক অঙ্গন। দির্ঘ বিরতির পর বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ন জয়ন্তি ঘিরে সাংস্কৃতিক অঙ্গন সরব হওয়ায় খুশী সাংস্কৃতি প্রেমীরা।

সাংস্কৃতিক অঙ্গনের নেতা সৈয়দ দুলাল বলেন, করোনার কারনে দির্ঘ ১৬ মাস স্থবির ছিলো সাংস্কৃতিক অঙ্গন। এই উৎসবের মধ্য দিয়ে ফের সাংস্কৃতিক অঙ্গন প্রান ফিরে পাবে বলে আশা তাদের।

এই উৎসব ছাড়াও নানা জাতীয় ইস্যুতে ডিসেম্বরব্যাপী সাংস্কৃতিক নানা আয়োজনের মধ্য দিয়ে সাংস্কৃতিক অঙ্গন নতুন উদ্যম পাবে বলে মনে করেন উদ্বোধন জেলা প্রশাসক। এসব কর্মসূচীতে জেলা প্রশাসন জসিম উদ্দীন হায়দার সর্বাত্মকভাবে পাশে থাকবে বলে তিনি প্রতিশ্রুতি দেন।

এর আগে গত অক্টোবরের প্রথম দিকে বরিশালে ৩দিন ব্যাপী লোক সাংস্কৃতিক উৎসব এবং নভেম্বরে যাত্রাপালা উৎসবের আয়োজন করে শিল্পকলা একাডেমী।

সকল নিউজ