ভারতে করোনার দুই ডোজ টিকা নিলে মদে ১০% ছাড়! - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ৪ ডিসেম্বর ২০২১

ভারতে করোনার দুই ডোজ টিকা নিলে মদে ১০% ছাড়! - বরিশালের খবর-Barishaler Khobor

ভারতে করোনার দুই ডোজ টিকা নিলে মদে ১০% ছাড়!

প্রকাশ: ২৪ নভেম্বর, ২০২১ ১১:০২ : পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক : ভারতের মধ্যপ্রদেশে করোনাভাইরাস টিকার দুই ডোজ টিকা নিলেই মিলছে ১০ শতাংশ কম টাকায় মদ কেনার সুযোগ। প্রদেশটির কর্মকর্তা টিকাগ্রহণে সাধারণ মানুষদের উৎসাহ দিতে অভিনব এই ছাড় দিচ্ছে মদে।

প্রদেশটির মান্দসৌর জেলার শুল্ক বিভাগ জানিয়েছে, চলমান টিকা কার্যক্রমকে বাড়ানোর জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটি আজ বুধবার থেকেই কার্যকর হচ্ছে। খবর হিন্দুস্তান টাইমস।

খবরে বলা হয়েছে, আজ থেকে করোনাভাইরাস টিকার দু’টি ডোজ নেওয়ার সনদ দেখালে মান্দসৌর শহরের তিনটি দোকানে ১০ শতাংশ ছাড়ে মদ পাওয়া যাবে। জেলা প্রশাসনের আশা, এ উদ্যোগের ফলে মদ্যপানকারীদের মধ্যে টিকা নেওয়ার প্রবণতা বাড়বে।

এ বিষয়ে প্রদেশটির শুল্ক কর্মকর্তা অনিল সাচান হিন্দুস্তান টাইমসকে বলেন, করোনার দুই ডোজ টিকার প্রমাণপত্র দেখিয়ে যে কেই ১০ শতাংশ ছাড়ে সীতামাউ ফাটক, ভুনিয়াখেডি ও পুরাতন বাস স্ট্যান্ড- এই তিনটি দোকান থেকে মদ নিতে পারবেন।

প্রদেশটির প্রশাসনিক মহলের দাবি, গুণগতভাবে ভালো মদের দাম কমে যাওয়ার ফলে সুরাপ্রেমীদের মধ্যে চাহিদা বাড়বে। ফলে বাড়তি মদ বিক্রি হবে। বিভিন্ন ধরনের মদের ক্ষেত্রে যে পরিমাণ দাম কমানো হয়েছে, তা পুষিয়ে যাবে।

পাশাপাশি ভিন্ন রাজ্য থেকে বেআইনিভাবে মদ নিয়ে আনার প্রবণতায় লাগাম পড়লেই রাজ্যে বিদেশি মদের বিক্রি বৃদ্ধি পাবে। যা রাজ্যের কোষাগারের পক্ষে ভালো। একই কারণ দেখিয়ে আমদানিকৃত বিদেশি মদের উৎপাদন শুল্ক ১৫০ শতাংশ কমিয়েছে মহারাষ্ট্র সরকার।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

সকল নিউজ