বরিশাল মেট্টোপলিটন এলাকার ১২০০ কৃষকের মাঝে প্রণোদনা বিতরণ - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ৪ ডিসেম্বর ২০২১

বরিশাল মেট্টোপলিটন এলাকার ১২০০ কৃষকের মাঝে প্রণোদনা বিতরণ - বরিশালের খবর-Barishaler Khobor

বরিশাল মেট্টোপলিটন এলাকার ১২০০ কৃষকের মাঝে প্রণোদনা বিতরণ

প্রকাশ: ২৩ নভেম্বর, ২০২১ ১১:৩৭ : পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : বরিশাল মেট্টোপলিটন এলাকায় কৃষকের মাঝে রবি ফসলের প্রণোদনা বিতরণ করা হয়েছে। সোমবার (২২ নভেম্বর) নগরীর বগুড়া রোডের খামার বাড়ি চত্ত্বরে মেট্টোপলিটন কৃষি অফিসের উদ্যোগে প্রণোদনা বিতরনের উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) অতিরিক্ত পরিচালক মো. তাওফিকুল আলম।

অনুষ্ঠানে ডিএই’র উপ-পরিচালক হারুন-অর-রশিদ, তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের মনিটরিং কর্মকর্তা রথীন্দ্রনাথ বিশ^াস, আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাটবীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের মনিটরিং কর্মকর্তা মো. তাজুল ইসলাম, ডিএই’র অতিরিক্ত উপ-পরিচালক (শস্য) সাবিনা ইয়াসমিন, আঞ্চলিক কৃষি তথ্য অফিসার মো. শাহাদাত হোসেন, মেট্টোপলিটন কৃষি অফিসার সোমা রানী দাস, কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা এস. এম. নাহিদ বিন রফিক অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, এই মৌসুমে মেট্রোপলিটন এলাকায় ১ হাজার ২ শ’ জন চাষীকে বিভিন্ন ফসলের প্রণোদনা দেয়া হচ্ছে। এর অংশ হিসেবে ৪ শ’ জনের মধ্যে ২ কেজি হারে হাইব্রিড ধানের বীজ, ১ শ’ জনের প্রত্যেককে ৫ কেজি উফশী ধানের বীজ এবং ডিএপি ও এমওপি ১০ কেজি করে, ৭ শ’ কৃষকের মাঝে ২০ কেজি গম, ২ কেজি ভূট্টা, ১ কেজি সরিষা, ১ কেজি সূর্যমুখী, ৫ কেজি মুগ, ৫ কেজি মুসুর এবং ৮ কেজি খেসারি মধ্যে যেকোনো একটি ফসলের বীজ এবং ডিএপি সার ১০ কেজি করে দেয়া হবে। ১০ কেজি করে এমওপি সার দেয়া হবে গম, ভুট্টা, সরিষা ও সূর্যমুখী চাষীরকে। এসব প্রণোদনা প্রতি কৃষকের ১ বিঘা জমিতে ব্যবহার হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

সকল নিউজ