সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন লাসিথ মালিঙ্গা - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১

সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন লাসিথ মালিঙ্গা - বরিশালের খবর-Barishaler Khobor

শুক্রবার সরকারি হাসপাতালে ডাক্তার না থাকার পক্ষে স্বাস্থ্য মহাপরিচালকের সাফাই বরিশালে করোনায় ১৮ মাসে ১৩৭৯ জন রোগীর মৃত্যু ডিসেম্বরের মধ্যে দেশের অর্ধেকেরও বেশী মানুষকে টিকার আওতায় আনা হবে : স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব নিউইয়র্ক থেকে ওয়াশিংটনের উদ্দেশে শেখ হাসিনা টাকা দিয়ে মানুষের মন কেনা যায় না : আইজিপি দাম কমেছে চাল-চিনির শেবাচিমে শুক্রবার ইনডোর ওয়ার্ডে ডাক্তার থাকে না বাইরে দুই বেলা প্রাইভেট প্রাকটিস প্রবল বেগে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’ এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মতো কোনো পরিস্থিতি হয়নি: শিক্ষামন্ত্রী আমরা এখন ভয়াবহ দুঃসময় অতিক্রম করছি : ফখরুল


সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন লাসিথ মালিঙ্গা

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর, ২০২১ ১১:০২ : অপরাহ্ণ

অনলাইন ডেস্ক : কেটের সব ফরম্যাট থেকে বিদায় বলে দিলেন লাসিথ মালিঙ্গা। এতে কালো-সোনালি ঝাঁকড়া চুলে একটু অস্বাভাবিক বোলিং অ্যাকশনে বিষাক্ত ইয়র্কারগুলি আর দেখা যাবে না।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) এক টুইট বার্তায় অবসরের সিদ্ধান্তের কথা ঘোষণা করেন লঙ্কান এই তারকা পেসার। মালিঙ্গার নেতৃত্বে ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে শ্রীলঙ্কা।

টুইটারে তিনি লেখেন, ‘টি-টোয়েন্টির জুতা জোড়া তুলে রাখছি। সব ধরনের ক্রিকেট থেকে সরে যাচ্ছি। আমার এই যাত্রাপথে যাদের পাশে পেয়েছি, সবাইকে ধন্যবাদ। তরুণ প্রজন্মকে আমার অভিজ্ঞতা দিয়ে সাহায্য করার জন্য মুখিয়ে আছি।

এর আগে ২০১১ সালের ২২ এপ্রিলে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন মালিঙ্গা। ২০১৯ সালের ২৬ জুলাই ওয়ানডে থেকে অবসর নেন এই তারকা। এর আগে আইপিএল থেকেও অবসর নিয়েছিলেন মালিঙ্গা।

টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে রেকর্ড সর্বোচ্চ ১০৭ উইকেট শিকার করেন মালিঙ্গা। ১০৬ উইকেট শিকার করে দ্বিতীয় পজিশনে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

লাসিথ মালিঙ্গা শ্রীলঙ্কার হয়ে ৩০ টেস্টে শিকার করেন ১০১ উইকেট। ২২৬টি ওয়ানডেতে অংশ নিয়ে শিকার করেন ৩৩৮ উইকেট। আর ৮৪টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়ে রেকর্ড সর্বোচ্চ ১০৭ উইকেট শিকার করে শীর্ষে রয়েছেন।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

সকল নিউজ