কীর্তনখোলা নদীতে অবৈধ ১৪ নৌযান আটক, জরিমানা - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১

কীর্তনখোলা নদীতে অবৈধ ১৪ নৌযান আটক, জরিমানা - বরিশালের খবর-Barishaler Khobor

শুক্রবার সরকারি হাসপাতালে ডাক্তার না থাকার পক্ষে স্বাস্থ্য মহাপরিচালকের সাফাই বরিশালে করোনায় ১৮ মাসে ১৩৭৯ জন রোগীর মৃত্যু ডিসেম্বরের মধ্যে দেশের অর্ধেকেরও বেশী মানুষকে টিকার আওতায় আনা হবে : স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব নিউইয়র্ক থেকে ওয়াশিংটনের উদ্দেশে শেখ হাসিনা টাকা দিয়ে মানুষের মন কেনা যায় না : আইজিপি দাম কমেছে চাল-চিনির শেবাচিমে শুক্রবার ইনডোর ওয়ার্ডে ডাক্তার থাকে না বাইরে দুই বেলা প্রাইভেট প্রাকটিস প্রবল বেগে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’ এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মতো কোনো পরিস্থিতি হয়নি: শিক্ষামন্ত্রী আমরা এখন ভয়াবহ দুঃসময় অতিক্রম করছি : ফখরুল


কীর্তনখোলা নদীতে অবৈধ ১৪ নৌযান আটক, জরিমানা

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর, ২০২১ ৮:৪১ : অপরাহ্ণ

বরিশালের খবর ডেস্ক : ফিটনেস, রেজিস্ট্রেশন ও নিরাপত্তা সরঞ্জামবিহীন নৌযান এবং সনদবিহীন চালকদের বিরুদ্ধে বরিশালে অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ নৌ পরিবহন অধিদপ্তর। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ৯ সকাল থেকে বিকেল পর্যন্ত বরিশালের কীর্তনখোলা নদীতে এই অভিযান চালান নৌ পরিবহন অধিদপ্তরের পরিচালক (উপ সচিব) বদরুল হাসান লিটন।

এসময় বরিশাল জেলা প্রশাসন, বিআইডব্লিউটিএ এবং কোস্টগার্ডের সদস্যরা উপস্থিত ছিলেন। দিনব্যাপী অভিযানে ১৪টি নৌযান আটক করা হয় এবং ১৪ জন চালককে দেওয়া হয় বিভিন্ন পরিমাণ আর্থিক দণ্ড।

নৌ পরিবহন অধিদপ্তরের পরিচালক (উপ সচিব) বদরুল হাসান লিটন জানান, অবৈধ নৌযানের কারণে নৌপথে দুর্ঘটনা ঘটে। সম্প্রতি দেশব্যাপী অবৈধ নৌযানের বিরুদ্ধে অভিযান শুরু করে নৌ পরিবহন অধিদপ্তর। এই ধারাবাহিকতায় বরিশালের কীর্তনখোলা নদীতে অভিযান চালানো হয়।

এসময় রেজিস্ট্রেশন, সার্ভে সনদ এবং নিরাপত্তা সরঞ্জামবিহীন ১৪টি বলগেট, ড্রেজার, ট্রলার, কার্গো এবং স্পিড বোট আটক করা হয়। নৌযান চালানোর বৈধ সনদ না থাকায় বিভিন্ন অঙ্কের আর্থিক দণ্ড দেওয়া হয় অবৈধ নৌযান চালকদের। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

সকল নিউজ