টিকা নেওয়ার পরও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১

টিকা নেওয়ার পরও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর - বরিশালের খবর-Barishaler Khobor

শুক্রবার সরকারি হাসপাতালে ডাক্তার না থাকার পক্ষে স্বাস্থ্য মহাপরিচালকের সাফাই বরিশালে করোনায় ১৮ মাসে ১৩৭৯ জন রোগীর মৃত্যু ডিসেম্বরের মধ্যে দেশের অর্ধেকেরও বেশী মানুষকে টিকার আওতায় আনা হবে : স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব নিউইয়র্ক থেকে ওয়াশিংটনের উদ্দেশে শেখ হাসিনা টাকা দিয়ে মানুষের মন কেনা যায় না : আইজিপি দাম কমেছে চাল-চিনির শেবাচিমে শুক্রবার ইনডোর ওয়ার্ডে ডাক্তার থাকে না বাইরে দুই বেলা প্রাইভেট প্রাকটিস প্রবল বেগে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’ এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মতো কোনো পরিস্থিতি হয়নি: শিক্ষামন্ত্রী আমরা এখন ভয়াবহ দুঃসময় অতিক্রম করছি : ফখরুল


টিকা নেওয়ার পরও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর, ২০২১ ২:৫৪ : অপরাহ্ণ

বরিশালের খবর ডেস্ক : সবাইকে আবারও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে যারা টিকা নিয়েছেন, তাদেরও স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপিক মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যুতে উপস্থাপিত শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আহ্বান জানান।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন। জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন-৪৫- এর সদস্য মাসুদা এম রশিদ চৌধুরী সোমবার (১৩ সেপ্টেম্বর) মারা যান। অধিবেশনের শুরুতেই স্পিকার তার প্রতি শ্রদ্ধা জানিয়ে সংসদে শোক প্রস্তাব উপস্থাপন করেন।

শোক প্রস্তাবের ওপর আলোচনায় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই সংসদে আমরা একের পর এক এত সদস্যকে হারালাম, এটা আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক। সংসদের এই অধিবেশনের শুরুতে আমরা শোক প্রস্তাব নিয়েছি। এরপর অধিবেশন চলাকালে শোক সংবাদ। আজকে আবার শোক প্রস্তাব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার বর্তমান পরিস্থিতিতেও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, স্বাস্থ্যবিধি যেন সবাই মেনে চলে। যারা টিকা নিয়েছেন তারাও স্বাস্থ্যবিধি মেনে চলবেন। সবাই ভালো থাকবেন।

মাসুদা এম রশিদ চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা একের পর এক সংসদ সসদ্যকে হারাচ্ছি। আমরা সংসদ সদস্য মাসুদা এম রশিদকে হারালাম। এটা আমাদের সংসদের জন্য বিরাট ক্ষতি। তিনি বিভিন্নমুখী প্রতিভার অধিকারি ছিলেন। তিনি বেঁচে থাকলে হয়তো সমাজে আরও অবদান রাখতে পারতেন। তার প্রতিভা আমাদের নারী সমাজকে প্রেরণা জোগাবে।

শোক প্রস্তাবের ওপর আরও বক্তব্য দেন সংসদের বিরোধী দলের উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, বিরোধী দলের চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা, জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশিদ, শামীম হায়দার পাটোয়ারি, নাজমা আক্তার, আওয়ামী লীগের মোসলেম উদ্দিন, সিমিন হোসেন রিমি, ওয়াসিকা আয়শা খান, বিএনপির হারুনুর রশিদ প্রমুখ।

শোক প্রস্তাবের পর রেওয়াজ অনুযায়ী প্রয়াত সংসদ সদস্যের প্রতি শ্রদ্ধা জানিয়ে সংসদের অধিবেশন বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা পর্যন্ত মুলতবি করা হয়।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সকল নিউজ