করোনা: বিশ্বজুড়ে মৃত্যু ছাড়াল ৪৬ লাখ ৫২ হাজার - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১

করোনা: বিশ্বজুড়ে মৃত্যু ছাড়াল ৪৬ লাখ ৫২ হাজার - বরিশালের খবর-Barishaler Khobor

শুক্রবার সরকারি হাসপাতালে ডাক্তার না থাকার পক্ষে স্বাস্থ্য মহাপরিচালকের সাফাই বরিশালে করোনায় ১৮ মাসে ১৩৭৯ জন রোগীর মৃত্যু ডিসেম্বরের মধ্যে দেশের অর্ধেকেরও বেশী মানুষকে টিকার আওতায় আনা হবে : স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব নিউইয়র্ক থেকে ওয়াশিংটনের উদ্দেশে শেখ হাসিনা টাকা দিয়ে মানুষের মন কেনা যায় না : আইজিপি দাম কমেছে চাল-চিনির শেবাচিমে শুক্রবার ইনডোর ওয়ার্ডে ডাক্তার থাকে না বাইরে দুই বেলা প্রাইভেট প্রাকটিস প্রবল বেগে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’ এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মতো কোনো পরিস্থিতি হয়নি: শিক্ষামন্ত্রী আমরা এখন ভয়াবহ দুঃসময় অতিক্রম করছি : ফখরুল


করোনা: বিশ্বজুড়ে মৃত্যু ছাড়াল ৪৬ লাখ ৫২ হাজার

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর, ২০২১ ১০:৩৬ : পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক : গত একদিনে করোনায় প্রাণহানির তালিকায় যুক্ত হয়েছেন আরও ৬ হাজার ৮০৬ জন। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪০ হাজার মানুষ।

বিশ্বজুড়ে এখন পর্যন্ত সাড়ে ৪৬ লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ২২ কোটি ৬০ লাখ মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৬০ লাখ ৮৪ হাজার ৪৩৮ জনের। মৃত্যু হয়েছে ৪৬ লাখ ৫২ হাজার ২৬৮ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ২০ কোটি ২৬ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৭ লাখ। এদের মধ্যে ১ লাখ ২ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ২১ লাখ ৪০ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৮০ হাজার ২৭৩ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩২ লাখ ৮৮ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৩ হাজার ২৪৭ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১০ লাখ ৬ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৭ হাজার ১৩৮ জনের।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

সকল নিউজ