করোনা : ভারতে ফের ৪ হাজারের বেশি প্রাণহানি - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১

করোনা : ভারতে ফের ৪ হাজারের বেশি প্রাণহানি - বরিশালের খবর-Barishaler Khobor

শুক্রবার সরকারি হাসপাতালে ডাক্তার না থাকার পক্ষে স্বাস্থ্য মহাপরিচালকের সাফাই বরিশালে করোনায় ১৮ মাসে ১৩৭৯ জন রোগীর মৃত্যু ডিসেম্বরের মধ্যে দেশের অর্ধেকেরও বেশী মানুষকে টিকার আওতায় আনা হবে : স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব নিউইয়র্ক থেকে ওয়াশিংটনের উদ্দেশে শেখ হাসিনা টাকা দিয়ে মানুষের মন কেনা যায় না : আইজিপি দাম কমেছে চাল-চিনির শেবাচিমে শুক্রবার ইনডোর ওয়ার্ডে ডাক্তার থাকে না বাইরে দুই বেলা প্রাইভেট প্রাকটিস প্রবল বেগে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’ এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মতো কোনো পরিস্থিতি হয়নি: শিক্ষামন্ত্রী আমরা এখন ভয়াবহ দুঃসময় অতিক্রম করছি : ফখরুল


করোনা : ভারতে ফের ৪ হাজারের বেশি প্রাণহানি

প্রকাশ: ১২ জুন, ২০২১ ১১:২২ : পূর্বাহ্ণ

ফাইল ছবি

অনলাইন ডেস্ক : ভারতে করোনা শনাক্তের হার কমলেও মৃতের সংখ্যা ফের ৪ হাজারের ঘর পার হলো।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম বলছে, গত ৩ দিন ধরে ৯০ হাজারের বেশি থাকার পর শনিবার (১২ জুন) দৈনিক কভিড সংক্রমণ নামল ৮৫ হাজারের নিচে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৩৩২ জন। এ নিয়ে মোট আক্রান্ত হলো ২ কোটি ৯৩ লাখ ৫৯ হাজার ১৫৫ জন।

তবে সংক্রমণ কমলেও কমছে না দৈনিক মৃত্যু। গত ২৪ ঘণ্টায় তা ফের ৪ হাজার ছাড়াল। এ সময়ে ভারতে মৃত্যু হয়েছে ৪ হাজার ২ জনের। এ নিয়ে মৃত্যু হলো ৩ লাখ ৬৭ হাজারেরও বেশি।

বলা হচ্ছে, দৈনিক মৃত্যু হঠাৎ করে বেড়ে গেলেও ভারতে সংক্রমণের হার নিয়ন্ত্রণেই রয়েছে। গত ৫ দিন ধরেই এ হার ৫ শতাংশের নিচে রয়েছে। নতুন আক্রান্তের থেকে সুস্থ বেশি হওয়ায় কমছে সক্রিয় রোগীর সংখ্যা। প্রায় মাস ধরেই তা ধারাবাহিকভাবে কমছে। কমতে কমতে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা এখন ১১ লাখের নিচে নেমেছে।

সূত্র : তেশ রূপান্তর

সকল নিউজ