করোনা : শের-ই-বাংলা মেডিকেল হাসপাতাল পেলো হাজার পিপিই, চালু হলো বাস সার্ভিস - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১

করোনা : শের-ই-বাংলা মেডিকেল হাসপাতাল পেলো হাজার পিপিই, চালু হলো বাস সার্ভিস - বরিশালের খবর-Barishaler Khobor

শুক্রবার সরকারি হাসপাতালে ডাক্তার না থাকার পক্ষে স্বাস্থ্য মহাপরিচালকের সাফাই বরিশালে করোনায় ১৮ মাসে ১৩৭৯ জন রোগীর মৃত্যু ডিসেম্বরের মধ্যে দেশের অর্ধেকেরও বেশী মানুষকে টিকার আওতায় আনা হবে : স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব নিউইয়র্ক থেকে ওয়াশিংটনের উদ্দেশে শেখ হাসিনা টাকা দিয়ে মানুষের মন কেনা যায় না : আইজিপি দাম কমেছে চাল-চিনির শেবাচিমে শুক্রবার ইনডোর ওয়ার্ডে ডাক্তার থাকে না বাইরে দুই বেলা প্রাইভেট প্রাকটিস প্রবল বেগে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’ এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মতো কোনো পরিস্থিতি হয়নি: শিক্ষামন্ত্রী আমরা এখন ভয়াবহ দুঃসময় অতিক্রম করছি : ফখরুল


করোনা : শের-ই-বাংলা মেডিকেল হাসপাতাল পেলো হাজার পিপিই, চালু হলো বাস সার্ভিস

প্রকাশ: ২৭ মার্চ, ২০২০ ১০:০৪ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমন ও প্রার্দুভাব প্রতিরোধের জন্য দক্ষিণাঞ্চলের সর্ববহত চিকিৎসা সেবা কেন্দ্র বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল (শেবাচিম) এর জন্য ১ হাজার পিপিই বরাদ্দ দেয়া হয়েছে।

পাশাপাশি আপদকালীন এই সময়ে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীদের যাতায়াতের জন্য বরিশাল জেলা প্রশাসনের সহযোগিতায় বাস সার্ভিস চালু করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে শুক্রবার (২৭ মার্চ) দুপুরে শেবাচিম হাসপাতালের পরিচালক ডাঃ বাকির হোসেন জানান, হাসপাতালের চিকিৎসকদের জন্য এক হাজার ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম পিপিই সহ প্রয়োজনীয় সামগ্রী বরাদ্দ দেয়া হয়েছে। যা ইতিমধ্যে আমরা হাতেও পেয়েছি।

এছাড়াও আজ থেকে আপদকালীন এই সময়ে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীদের যাতায়াতের জন্য বাস সার্ভিস চালু করা হয়েছে। যে সার্ভিসের আওতায় নির্ধারিত দুটি মিনিবাস নির্ধারিত রুট ও সময় ধরে চলাচল করবে। এ বাস দুটি শুধু হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের আনা নেয়ার কাজে ব্যবহৃত হবে। যার ফলে হাসপাতালে স্বাভাবিক চিকিৎসা সেবা কার্যক্রম বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেনি তিনি।

বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, ডাক্তারদের জরুরী চিকিৎসা সেবা প্রদান ও যাতায়াত ব্যবস্থাসহ তাদের সুরক্ষার কথা চিন্তা করে এই বাস সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। আমরা করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের এই চেষ্টাকে যথযথবাস্তবায়ন করে সাধারন মানুষের সুরক্ষা নিশ্চিত করবো।

এদিকে চিকিৎসকদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম পিপিইসহ প্রয়োজনীয় সামগ্রী পাওয়ায় সন্তোষ প্রকাশ করেছে শেবাচিম হাসপাতালের আন্তঃ ও বহিবিভাগের চিকিৎসকরা।

সকল নিউজ