ববিতে এবার ছাত্রীকে শরীরের বিভিন্ন স্থানে খুঁচিয়ে খুঁচিয়ে জখম করার অভিযোগ - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১

ববিতে এবার ছাত্রীকে শরীরের বিভিন্ন স্থানে খুঁচিয়ে খুঁচিয়ে জখম করার অভিযোগ - বরিশালের খবর-Barishaler Khobor

শুক্রবার সরকারি হাসপাতালে ডাক্তার না থাকার পক্ষে স্বাস্থ্য মহাপরিচালকের সাফাই বরিশালে করোনায় ১৮ মাসে ১৩৭৯ জন রোগীর মৃত্যু ডিসেম্বরের মধ্যে দেশের অর্ধেকেরও বেশী মানুষকে টিকার আওতায় আনা হবে : স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব নিউইয়র্ক থেকে ওয়াশিংটনের উদ্দেশে শেখ হাসিনা টাকা দিয়ে মানুষের মন কেনা যায় না : আইজিপি দাম কমেছে চাল-চিনির শেবাচিমে শুক্রবার ইনডোর ওয়ার্ডে ডাক্তার থাকে না বাইরে দুই বেলা প্রাইভেট প্রাকটিস প্রবল বেগে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’ এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মতো কোনো পরিস্থিতি হয়নি: শিক্ষামন্ত্রী আমরা এখন ভয়াবহ দুঃসময় অতিক্রম করছি : ফখরুল


ববিতে এবার ছাত্রীকে শরীরের বিভিন্ন স্থানে খুঁচিয়ে খুঁচিয়ে জখম করার অভিযোগ

প্রকাশ: ৪ মার্চ, ২০২০ ১০:৫৫ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : এবার বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে অমানুষিক নির্যাতনের অভিযোগ উঠেছে। লাঠিসোটা দিয়ে মারধরের পর জ্যামিতি বক্সের সুচালো কাটা কম্পাস দিয়ে স্পর্শকাতর অঙ্গ সহ শরীরের বিভিন্ন স্থানে খুঁচিয়ে খুঁচিয়ে আহত করার অভিযোগ করেন ওই ছাত্রী। গুরুতর অবস্থায় তাকে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত ছাত্রীকে যথাযথ চিকিৎসা দেয়ার কথা জানিয়েছেন চিকিৎসকরা। এ ঘটনা তদন্ত করে দৃস্টান্তমূলক বিচার দাবী করেছেন ওই ছাত্রীর স্বজনরা। এদিকে ছাত্রী নির্যাতনের ঘটনায় লিখিত অভিযোগ পেলে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আহত ছাত্রীর নাম জান্নাতুল নওরীন উর্মি। সে বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের ৫ম ব্যাচের (২০১৫-১৬ বর্ষের) শিক্ষার্থী এবং ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ত। তার বাবা বরিশাল মহানগরীর ২ নম্বর ওয়ার্ড বিএনপি’র সভাপতি এবং তার বড় বোন অ্যাডভোকেট ফাতেমা-তুজ জোহরা মিতু উত্তর জেলা মহিলা দলের সাবেক যুগ্ম সম্পাদক ও মহিলা দল বর্তমান কেন্দ্রিয় কমিটির সহ-মানবাধিকার বিষয়ক সম্পাদক। তার ভাই মেহেদী হাসান সোহেল মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক।

উর্মি জানান, গত পহেলা মার্চ বিকেলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সিড়িতে তাকে ঘিরে ধরে একদল মুখোশধারী। এ সময় সে চিৎকার দিলে তার মুখ চেপে ওই ভবনের একটি নির্জন স্থানে নিয়ে গামছা দিয়ে মুখ বেঁধে লাঠিসোটা দিয়ে মারধর করে তারা।

পরে তার হাতে থাকা জ্যামিতি বক্সের কাটা কম্পাস দিয়ে উর্মির স্পর্শকাতর অঙ্গ সহ তার শরীরের বিভিন্ন স্থানে খুঁচিয়ে খুঁচিয়ে জখম করে তারা। ওইদিন কোনমতে বাসায় ফিরে গেলেও নিরাপত্তার অভাবে তাকে হাসপাতালে ভর্তি না করে বাসায় রেখে চিকিৎসা দেয়া হয়। কিন্তু বাসায় তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আজ বুধবার দুপুরে উর্মিকে ভর্তি করা হয় শের-ই বাংলা মেডিকেলের মহিলা সার্জারী-২ ইউনিটে।

উর্মির ভাই মো. মেহেদী হাসান সোহেল জানান, এর আগেও উর্মিকে নানাভাবে হুমকী-ধামকী দেয়া হয়। নিরাপত্তাহীনতার কারনে তাকে বাসায় রেখে চিকিৎসা দেয়া হলেও ক্ষত স্থানে ইনফেকশনের আশংকায় গতকাল তাকে হাসাপাতালে ভর্তি করা হয়।

উর্মির বোন ফাতেমা-তুজ জোহরা মিতু বলেন, হাসপাতালে ভর্তির পরও তারা নিরাপত্তাহীনতায় ভূগছেন। তাদের নানাভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে। তিনি সহ স্বজনরা উর্মিকে নির্যাতনকারীদের সনাক্ত করে দৃস্টান্তমূলক বিচার দাবী করেন।

এর আগে উর্মিকে হত্যার হুমকীর ঘটনায় ২০১৮ সালের ১৭ মার্চ নগরীর বিমান বন্দর থানায় সাধারন ডায়রী করা হলেও কোন বিচার না পাওয়ায় দুর্বৃত্তদের হুমকীর মুখে ওই জিডি প্রত্যাহার করতে হয়েছিলো। এ কারনে এবার থানা পুলিশে কোন অভিযোগ করেননি তারা। তবে এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেয়ার কথা বলেন উর্মির বোন ফাতেমা-তুজ জোহরা মিতু।

হাসপাতালের মহিলা সার্জারী ইউনিটের চিকিৎসক ডা. সালেহ মাহদী বলেছেন, উর্মির ক্ষত আশংকাজনক নয়। তবে তাকে যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, বিষয়টি তার জানা ছিলো না। গতকাল বুধবার বিকেলে গনিত বিভাগের দুইজন শিক্ষক এবং একজন সাংবাদিকের মাধ্যমে তিনি ছাত্রী নির্যাতনের বিষয়টি অবহিত হয়েছেন। কারা কেন এই ঘটনা ঘটিয়েছে তার অনুসন্ধান সহ লিখিত অভিযোগ পেলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারী বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থীকে কুপিয়ে এবং এক শিক্ষার্থীকে আবাসিক হলের কক্ষে আটকে নির্যাতনের ঘটনা ঘটে। আবাসিক হলে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় ২৭ ফেব্রুয়ারী বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত্ব ও খনি বিদ্যা বিভাগের ২০১৭-১৮ইং শিক্ষা বর্ষের আল সামাদ শান্ত এবং বাংলা বিভাগের ২০১৮-১৯ইং শিক্ষা বর্ষের তাহমিদ জামান নাভিদকে সাময়িক বহিস্কার করে কর্তৃপক্ষ।

সকল নিউজ